বাংলাদেশের বিরুদ্ধে জিম্বাবুয়ের সংগ্রহ ১৮৭
খবরের অন্তরালে প্রতিবেদক :

ওয়ালারের ঝড়ো ব্যাটিংয়ে বাংলাদেশের বিরুদ্ধে জিম্বাবুয়ের সংগ্রহ ১৮৭ রান সংগ্রহ করেছে জিম্বাবুয়ে। খুলনায় শেখ আবু নাসের স্টেডিয়ামে টি-টোয়েন্টি সিরিজের ৩য় ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে।  নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৮৭ রান সংগ্রহ করে সফরকারীরা। হ্যামিল্টন মাসাকাদজা ব্যক্তিগত ২০ রানে মোহাম্মদ শহীদের বলে মোসাদ্দেক হোসেনের হাতে ধরা পড়ে সাজঘরে ফেরেন। ৯ম ওভারে সাকিবের বলে সাব্বিরের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান রিচমন্ড মুতুম্বামি (২০)। এরপর সাকিবের দ্বিতীয় শিকার হন সিবান্দা (৪৪)।
দলের পক্ষে সর্বেোচ্চ ৪৯ রান রান করেন ম্যালকম ওয়ালার। এছাড়া সিবান্দা ৪৪, শন উইলিয়ামস ৩২ রান করেন।  বাংলাদেশের পক্ষে সাকিব ও আবু হায়দার রণি ২টি করে উইকেট পান।
এর আগে স্টেডিয়াম এলাকায় হালকা বৃষ্টি বাগড়া দেয়। টস দুপুর আড়াইটায় হওয়ার কথা থাকলেও উইকেট তখন ঢাকা ছিল। বৃষ্টিতে টস পিছিয়ে যায় ১৫ মিনিট। তবে সব আশংকা উড়িয়ে দিয়ে খেলা শুরু হয়েছে যথাসময়েই। বেলা তিনটায়।
আগের ম্যাচে দুটি পরাজয় নিয়ে মাঠ ছেড়েছে  সফরকারীরা। তবে বাংলাদেশ শিবিরে গত ম্যাচে ছিল দুটি অপ্রত্যাশিত ঘটনা। ব্যাটিংয়ের সময় মুশফিকুর রহিমের হ্যামস্ট্রিং ইনজুরি এবং শেষ ওভারে বোলিংয়ের সময় মুস্তাফিজুর রহমানের চোট। শেষ দুই ম্যাচের জন্য মুস্তাফিজুরকে আগে থেকেই বিশ্রাম দেয়ার পরিকল্পনা ছিল নির্বাচকদের। তবে চোটের কারণে ছিটকে যেতে হয়েছে মুশফিককে।
খুলনায় বুধবার টি-টোয়েন্টি অভিষেক হয় বাংলাদেশের চার ক্রিকেটারের। আগের ম্যাচের একাদশ থেকে পরিবর্তন আছে পাঁচটি।
বাংলাদেশের পাঁচ পরিবর্তনের চারটি পরিবর্তন ছিল অবধারিতই। গত ম্যাচের একাদশে থাকা মুশফিকুর রহিম, শুভাগত হোম, আল আমিন হোসেন ও মুস্তাফিজুর রহমান নেই স্কোয়াডে। সঙ্গে বিশ্রাম দেওয়া হয়েছে ওপেনার তামিম ইকবালকেও।
অভিষেক হয়েছে মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ শহীদ, আবু হায়দার রনি ও মুক্তার আলির। আর একাদশে ফিরেছেন ইমরুল কায়েস।
জিম্বাবুয়ে একাদশে পরিবর্তন দুটি। ফিরেছেন সিকান্দার রাজা ও টেন্ডাই চিসোরো।
খবরের অন্তরালে.কম/আশরাফ/বুধবার, ২০ জানুয়ারি ২০১৬