খুলনায় হত্যা মামলায় ২৬ জনের যাবজ্জীবন

নড়াইলের কালিয়া উপজেলার পার বিষ্ণুপুর গ্রামের বনি মোল্লা হত্যা মামলার ২৬ জনের যাবজ্জীবন ও চারজনকে খালাস দিয়েছেন খুলনা দ্রুত বিচার ট্রাইবুনাল আদালত।
 
বুধবার (৩১ মার্চ) দুপুরে খুলনা দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. নজরুল ইসলাম হাওলাদার এ রায় ঘোষণা করেন।
 
 
রাষ্ট্রপক্ষের আইনজীবী আহাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।
 
আদালত সূত্রে জানা গেছে, কালিয়া উপজেলার মো. হাসিম মোল্লার ছেলে বনি মোল্লাকে পূর্ব শত্রুতার জের ধরে খুন করা হয় । তিনি পারিবারিক জায়গা-জমির ওপর ঘেরের দেখাশুনা করতেন। ২০১৯ সালের ১১ মে তিনি বাসার পাশের একটি ঘেরে অবস্থান করছিলেন। সকাল ৮টার দিকে তার পূর্ব পরিচিত সন্ত্রাসীরা দেশীয় ধারালো অস্ত্র নিয়ে তার ওপর হামলা চালায়। প্রাণ বাঁচাতে তিনি দৌড়ে প্রতিবেশী ছাকু কাজীর বাড়িতে আশ্রয় নেন। সন্ত্রাসীরা ওই বাড়ি থেকে বের করে তাকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। এ ঘটনার পর বনি মোল্লার বাড়ির লোকজন তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যায়। অবস্থার অবনতি হলে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।
 
ঘটনার দুইদিন পরে নিহতের পিতা বাদী হয়ে ৩২ জনের নাম উল্লেখ করে থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত চলাকালে এ মামলায় আরও দু’জনের নাম অন্তভুক্ত করা হয় বলে পুলিশের দাবি। মামলার তদন্ত কর্মকর্তা কালিয়া থানার পুলিশ পরিদর্শক মো. ইকরাম হোসেন ২০২০ সালের ১৫ মার্চ ৩০ জনের নাম উল্লেখ করে আদালতে একটি চার্জশিট দাখিল করেন। মামলায় ১৮ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আজ রায় ঘোষণা করা হয়। এ মামলার দুইজন আসা‌মির বিচারকার্য শিশু আদালতে চলছে।

সর্বশেষ সংবাদ

আইন আদালত এর আরো খবর