মিন্নির আবেদন হাইকোর্টে খারিজ

বরগুনার বহুল আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় নিহতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির আবেদন খারিজ করে দিয়েছে হাইকোর্ট। মামলায় আয়শা সিদ্দিকার ক্ষেত্রে বাতিল চেয়ে করা আবেদনটি উত্থাপিত হয়নি মর্মে তা খারিজ করে দেওয়া হয়।
 
মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও এস এম মুজিবুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।
 
আদালতে মিন্নির পক্ষে শুনানি করেন আইনজীবী জেড আই খান পান্না। আর সঙ্গে ছিলেন মাক্কিয়া ফাতেমা ইসলাম। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এফ আর খান।
 
মিন্নির আইনজীবী মাক্কিয়া ফাতেমা ইসলাম সংবাদমাধ্যমকে জানান, মামলাটি বরগুনার জেলা দায়রা জজ আদালতে বিচারাধীন রয়েছে। এটি অন্য আদালতে বদলের জন্য উচ্চ আদালতে শিগগিরই আবেদন করা হবে।
 
উল্লেখ্য, গত বছরের ২৬ জুন বরগুনা সরকারি কলেজ গেটের সামনে প্রকাশ্যে রিফাত শরীফকে কুপিয়ে জখম করে সন্ত্রাসীরা। মিন্নির সামনেই এ ঘটনা ঘটে। এরপর রিফাতকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজে নেওয়ার পর সেখানেই তার মৃত্যু হয়।
 
এরপর ২৭ জুন রিফাতের বাবা বাদী হয়ে বরগুনা থানায় একটি হত্যা মামলা করেন। যাতে ১২ জনকে আসামি করা হয়। পরে মামলার অন্যতম আসামি নয়ন বন্ড পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়।
 
এরপর মামলার তদন্ত কার্যক্রম শেষ করে রিফাত শরীফের স্ত্রী মিন্নিসহ ২৪ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। যাতে মিন্নির বিরুদ্ধে হত্যার ষড়যন্ত্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগ আনা হয়। এই মামলায় মিন্নি বর্তমানে হাইকোর্টের আদেশে জামিনে রয়েছেন।

সর্বশেষ সংবাদ

আইন আদালত এর আরো খবর