কাঁকন বিবিকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

রাষ্ট্রীয় মর্যাদায় বীর প্রতীক খ্যাত মুক্তিযোদ্ধা কাঁকন বিবির জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের ক্যাপ্টেন হেলাল-খসরু উচ্চ বিদ্যালয় মাঠে রাষ্ট্রীয় মর্যাদা শেষে তার জানাজা অনুষ্ঠিত হয়। পরে ঝিরাগাঁও তার নিজ গ্রামের কবরস্থানে তাঁকে দফন করা হয়।

কাঁকন বিবিরি জানাজায় অংশ নেন- সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম, পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান, দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান ইদ্রিস আলী বীর প্রতীক, জেলা ও উপজেলাসহ বিভিন্ন স্থানের মুক্তিযোদ্ধারা।

সকাল সাড়ে ১০টার দিকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ তার মরদেহ মেয়ে সকিনার কাছে হস্তান্তর করে। পরে তাঁর  মরদেহ নিয়ে গ্রামের বাড়ি সুনামগঞ্জের দোয়ারাবাজারের উদ্দেশ্যে রওনা হয়।

গত সোমবার রাত সাড়ে ৯টায় গুরুতর অসুস্থ অবস্থায় কাঁকন বিবিকে দোয়ারাবাজার থেকে সিলেট নিয়ে আসা হয়। পরে তাঁকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ  হাসপাতালের তৃতীয় তলার ১০ নম্বর কেবিনে ভর্তি করা হয়। রাতে অবস্থার অবনতি হলে তার আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানেই গতকাল বুধবার রাত সাড়ে ১১ টার দিকে  চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

উল্লেখ্য মহান মুক্তিযুদ্ধের পক্ষে গুপ্তচরবৃত্তি করতে গিয়ে পাকবাহিনীর হাতে একাধিকবার বন্দি ও নির্যাতনের শিকার হন মুক্তিযোদ্ধা কাঁকন বিবি।

সর্বশেষ সংবাদ

জন্ম ও মৃত্যু এর আরো খবর