কাদের মির্জার ডাকে আজ আবার হরতাল চলছে কোম্পানীগঞ্জে

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই পৌর মেয়র আবদুল কাদের মির্জার ডাকে নোয়াখালীর কোম্পানীগঞ্জে সকাল-সন্ধ্যা হরতাল চলছে।
 
গতকাল শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে দলীয় নেতাকর্মীদের ওপর হামলা ও গুলিবর্ষণের প্রতিবাদে এই  হরতালের ডাক দেওয়া হয়।
 
হরতালে শনিবার (২০ ফেব্রুয়ারি) সকাল থেকে উপজেলা সদর বসুরহাট পৌরসভায় সব দোকানপাট বন্ধ রয়েছে। কোম্পানীগঞ্জে যান চলাচলও বন্ধ রয়েছে অন্যান্য জেলা ও উপজেলার সঙ্গে। এদিকে, পূর্বঘোষিত থানা ঘেরাও কর্মসূচি পুলিশের বাধায় স্থগিত করা হয়েছে। তবে কাদের মির্জার নেতৃত্বে বসুরহাট বাজারে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।
 
নোয়াখালীর ডিসি, এসপি, কোম্পানীগঞ্জ থানার ওসি এবং ওসি তদন্তের প্রত্যাহার এবং কোম্পানীগঞ্জ চরকাঁকড়া ইউনিয়নের আওয়ামী লীগ নেতা ফখরুল ইসলাম সবুজকে গ্রেপ্তারের দাবিতে বসুরহাট পৌর মেয়র আবদুল কাদের মির্জা এ হরতালের ডাক দেন।
 
একই দাবিতে গত মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টা থেকে থানা ঘেরাও কর্মসূচি শুরু করেন কাদের মির্জা। পরদিন বুধবার (১৭ ফেব্রুয়ারি) সকাল থেকে শুরু করেন হরতাল কর্মসূচি। ওইদিন সকাল থেকে কয়েক শ নেতাকর্মী নিয়ে থানা ফটকে অবস্থান নেন কাদের মির্জা।
 
স্থানীয় সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি)  সন্ধ্যায় কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা ফেনীর দাগনভূঞা ও চট্টগ্রামে তাঁর ওপর হামলা ও তাঁকে হত্যার ষড়যন্ত্রের প্রতিবাদে বসুরহাট রূপালী চত্বরে সংবাদ সম্মেলন করেন। এতে তিনি ফেনীর সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, নোয়াখালীর সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীসহ দাগনভূঞা ও সোনাগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যানদের অভিযুক্ত করেন।
 
ওই সংবাদ সম্মেলন চলাকালে মঙ্গলবার সন্ধ্যায় কোম্পানীগঞ্জ চরকাঁকড়া ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী ফখরুল ইসলাম সবুজ টেকের বাজারে কাদের মির্জার বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেন। প্রতিবাদ সমাবেশে স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী সবুজ কাদের মির্জার কঠোর সমালোচনা করেন। তাৎক্ষণিক স্থানীয় নেতাকর্মীরা সবুজকে আটক করে পুলিশে সোপর্দ করেন। এ সময় দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে।
 
এর পর গত বুধবার ও বৃহস্পতিবার নোয়াখালীর কোম্পানীগঞ্জে হরতাল পালিত হয় কাদের মির্জার ডাকে। গতকাল শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে দলীয় নেতাকর্মীদের ওপর হামলা ও গুলিবর্ষণের অভিযোগ আনেন মির্জা কাদের। এর প্রতিবাদে আজ শনিবার (২০ ফেব্রুয়ারি) সকাল-সন্ধ্যা এ হরতাল কর্মসূচি পালিত হচ্ছে কোম্পানীগঞ্জে।

সারাদেশ এর আরো খবর