সুন্দরবনের জলদস্যুদের অস্ত্রের কারখানার সন্ধান

বরগুনায় বলেশ্বর নদীর সুন্দরবন সংলগ্ন মাঝেরচর এলাকায় জলদস্যুদের অস্ত্র তৈরির কারখানায় অভিযান চালিয়েছে পাথরঘাটা দক্ষিণ স্টেশন কোস্টগার্ডের সদস্যরা। বুধবার ১৭ জুন রাত ৮টার দিকে ওই অভিযানে পাইপগান, গুলি, রামদাসহ বিপুল পরিমাণ অস্ত্র তৈরির সরঞ্জামাদি উদ্ধার করা হয়।
 
কোস্টগার্ডের দক্ষিণ স্টেশনের কমান্ডার লেফটেন্যান্ট মেহেদি হাসান বিষয়টি নিশ্চিত করে বলেন, কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশনের সদস্যরা অভিযান চালিয়ে বিপুল সরঞ্জামাদি উদ্ধার করে আস্তানাটি ধংস করে দেয়। তবে কাউকে আটক করতে পারেনি তারা।
 
লেফটেন্যান্ট মেহেদি হাসান আরো বলেন, বলেশ্বর নদীর একটি চরে অস্ত্র তৈরি করা হচ্ছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। এ সময় ওই চরে গিয়ে জঙ্গলের মধ্যে তল্লাশি চালিয়ে একটি আস্তানার সন্ধান পাওয়া যায়। এসময় সেখান থেকে পাঁচটি পাইপগান, দুই রাউন্ড গুলি, রামদা একটি ও বিপুল পরিমাণ অস্ত্র তৈরির সরঞ্জামাদি উদ্ধার করা হয়। তবে কাউকে আটক করা সম্ভব হয়নি। জলদস্যুদের কাছ থেকে অর্ডার নিয়ে এ আস্তানাটিতে একটি চক্র অস্ত্র তৈরি করে আসছিল। অস্ত্র তৈরিতে পটু সেই চক্রটি এই মাঝেরচরে বসেই অস্ত্র বানাচ্ছিল।
 
যা গোয়েন্দা তৎপরতার কারণে আমরা জানতে পারি। অভিযান শেষে মাঝেরচরের অস্ত্র তৈরির আস্তানাটি গুঁড়িয়ে দেয়া হয়েছে। এ ঘটনায় মামলা দায়ের করেছে কোস্টগার্ড।

সারাদেশের সংবাদ এর আরো খবর