কাল থেকে সারাদেশে লাগাতার পণ্য পরিবহন ধর্মঘট

বাংলা‌দেশ ট্রাক-কাভার্ড ভ্যান মা‌লিক শ্রমিক ঐক্য প‌রিষদ বুধবার সকাল ৬টা থে‌কে অনির্দিষ্টকালের জন্য সারাদেশে পণ্য পরিবহন বন্ধের ঘোষণা দিয়েছে। মঙ্গলবার সকালে তেজগাঁওয়ে বাংলাদেশ কাভার্ড ভ্যান-ট্রাক পণ্য পরিবহন মালিক অ্যাসোসিয়েশনের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এ ধর্মঘটের ডাক দেয়া হয়। এ কর্মসূচি ঘোষণা করেন পরিষদের আহ্বায়ক রুস্তম আলী খান। এসময় উপস্থিত ছিলেন সদস্য সচিব তাজুল ইসলামসহ মালিক শ্রমিক নেতারা।

নতুন সড়ক পরিবহন আইন-২০১৮ স্থগিত করে সংশোধনের দাবিসহ ৯ দফা দাবিতে এ কর্মসূচি ঘোষণা করলেন কাভার্ড ভ্যান ও ট্রাকের মালিক-শ্রমিকরা।

 

একই দাবিতে মঙ্গলবার দ্বিতীয় দিনের মতো দেশের বিভিন্ন জেলায় যানবাহন চলাচল বন্ধ রেখেছেন পরিবহন শ্রমিকরা। এতে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

উল্লেখ্য, নতুন সড়ক পরিবহন আইন কার্যকর হয়েছে গত ১ নভেম্বর। তবে প্রয়োগ শুরু হয়েছে গতকাল (১৮ নভেম্বর) থেকে। নতুন আইনটি বাস্তবায়নের প্রতিবাদে বেশ কয়েকটি জেলায় বাস চলাচল বন্ধ করে দিয়েছেন শ্রমিকরা। নতুন আইন প্রয়োগের প্রথম দিন গতকাল সোমবার রাজধানীতে আটটি মোবাইল কোর্ট পরিচালনা করে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। প্রথম দিনই রাজধানীর সড়কে দেখা গেছে গণপরিবহনের সংখ্যা খুবই কম।

সারাদেশের সংবাদ এর আরো খবর