নেপালে প্লেন দুর্ঘটনা
বাড়ি ফিরলেন স্বর্ণা-মেহেদী-রুয়াবেত

নেপালে ইউএস-বাংলা বিমান দুর্ঘটনায় আহত ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন তিনজনকে ছাড়পত্র দেয়া হয়েছে। বুধবার বিকেলে শেখ রুবাইয়াত আহমেদ, মেহেদী হাসান ও কামরুন্নাহার স্বর্ণার শারীরিক অবস্থা অনেকটা স্বাভাবিক হওয়ায় তাদের বাড়ি যাওয়ার ছাড়পত্র দেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

শেখ রুবাইয়াত বিকেল সাড়ে ৩টায় হাসপাতাল ছেড়ে তার ধানমন্ডির বাসায় যান। এ ছাড়া বিকেল সাড়ে ৪টায় মেহেদী হাসান ও কামরুন্নাহার স্বর্ণা গাজীপুরের শ্রীপুরের উদ্দেশে হাসপাতাল ত্যাগ করেন।

গত ১২ মার্চ কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলার একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে ৭১ আরোহীর মধ্যে ৪৯ জনের মৃত্যু হয়। তাদের মধ্যে চার ক্রুসহ ২৬ জন ছিলেন বাংলাদেশি। আহতদের মধ্যে ১০ জন ছিলেন বাংলাদেশি। তাদের মধ্যে সাতজনকে দেশে ফিরিয়ে এনে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছিল। সোমবার ভোরে কবিরকে সিঙ্গাপুরে নেয়ার পর বিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান শাহীন বেপারি। আহতদের মধ্যে শাহীনই সবচেয়ে বেশি দগ্ধ হয়েছিলেন। বুধবার বিকেলে মেহেদী, স্বর্ণা ও রুবায়েত চলে যাওয়ায় ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে এখন শুধু এ্যানি ও শাহরিন সেখানে চিকিৎসাধীন আছেন।

ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন সাংবাদিকদের বলেন, ‘তাদের অবস্থা এখন অনেক ভালো। মোটামুটি তাদের সুস্থ বলা যায়। তাই তাদের ছাড়পত্র দিয়ে বাড়িতে পাঠানো হয়েছে।’

তিনি বলেন, ‘তাদের কোনো সমস্যা হলে হাসপাতালে এসে বিশেষজ্ঞ চিকিৎসকদের সঙ্গে পরামর্শ বা ফলো-আপ করাতে পারবেন। একই দুর্ঘটনায় আহত আলমুন নাহার এ্যানি ট্রামায় ভুগছেন এবং শেহরিনের পিঠের অস্ত্রোপচার করায় তাদেরকে এখনি ছেড়ে দেয়া যাচ্ছে না।’

দুর্ঘটনা এর আরো খবর